হামাস যোদ্ধাদের মুক্তির বিনিময়ে সৌদির সঙ্গে বন্দিবিনিময় চুক্তি করতে চায় #হুথি

সাদ,ইন্টারন্যাশনাল ডেস্ক:ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন সৌদি আরবে বন্দি ফিলিস্তিনিদের মুক্তির বিনিময়ে ইয়েমেনিদের হাতে বন্দী সৌদি সেনা ও ভাড়াটে যোদ্ধাদের মুক্তির যে প্রস্তাব দিয়েছে তাকে স্বাগত জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।
সংগঠনটি বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছে, হুথি আন্দোলনের প্রধান আবদুল মালেক আল-হুথি সম্প্রতি সৌদি আরবে আটক নেতাকর্মীদের মুক্তির বিষয়ে যে প্রস্তাব দিয়েছেন হামাস তা লক্ষ্য করেছে এবং এ প্রস্তাবকে স্বাগত জানাচ্ছে। হুথি আন্দোলনের প্রধানের এই প্রস্তাবে হামাস ধন্যবাদ জানিয়ে বলেছে, আব্দুল মালেক আল হুথির এই প্রস্তাব ফিলিস্তিনি জনগণের প্রতি ইয়েমেনের ভ্রাতৃত্ব ও মমত্ববোধের বহিঃপ্রকাশ।

সম্প্রতি, ইয়েমেনের রাজধানী সানায় টেলিভিশনের মাধ্যমে দেয়া এক বক্তৃতায় হুথি আন্দোলনের প্রধান আব্দুল মালেক আল-হুথি ঘোষণা করেন যে, সৌদি আরবের কারাগারে যে সমস্ত ফিলিস্তিনি বন্দী বিশেষ করে হামাসের নেতাকর্মীরা আটক রয়েছেন তাদের মুক্তির জন্য আনসারুল্লাহ আন্দোলনের হাতে আটক সৌদি বন্দীদের মুক্তি দিতে প্রস্তুত রয়েছে।
হামাস আবারো সৌদি কারাগারে বন্দি তাদের নেতাকর্মীদের মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে। গত বছরের এপ্রিল মাস থেকে সৌদি আরব হামাসের নেতাকর্মীদের বিরুদ্ধে ধরপাকড় শুরু করে। এরমধ্যে হামাসের প্রবীণ নেতা ড. মুহাম্মাদ আল-খুদাইর রয়েছেন যিনি ক্যান্সারে আক্রান্ত

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

বরিস জনসন করোনায় আক্রান্ত শুনে দৌঁড়ে পালিয়ে গেল তার উপদেষ্টা(ভিডিঔসহ)!

ময়মনসিংহে নারী সহকর্মীকে ধর্ষণের অভিযোগে বামনেতা অমিত চন্দ্র সাহা ওরফে দীপু গ্রেপ্তার!

দেশটা কী পুলিসের বাবার নাকি-প্রশ্ন সাবেক হামাস প্রধান আল্লামা সাদের